মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন

রংপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্ট

মোঃমনিরুজ্জামান (মনির) রংপুর ব্যুরো প্রধানঃ
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ৬ জানুয়ারি, ২০২১
  • ১৬৮ জন পড়েছে

 

মোঃমনিরুজ্জামান (মনির) রংপুর ব্যুরো প্রধানঃ

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) এ প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মুজিববর্ষ মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্ট। আগামী ১০ জানুয়ারি টুর্ণামেন্ট এর উদ্বোধন করবেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়। রংপুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত হবে জাঁকজমকপূর্ণ এই ক্রিকেট টুর্ণামেন্ট। এতে রংপুর জেলা প্রশাসনের একটি ও সিটি কর্পোরেশনের সাতটি দল অংশ গ্রহণ করছে। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে নগর ভবনের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, রংপুরে এই প্রথম মেয়র কাপ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। যা রংপুরের ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনকে উৎসাহিত করবে। এর মধ্য দিয়ে রংপুর অঞ্চলে বিশ্বমানের ক্রিকেটার তৈরি হবে বলে।

মেয়র বলেন, আটটি দলে জাতীয় ক্রিকেট দলের একসময়ের তারকা খেলোয়াড়রা প্রতিনিধিত্ব করবেন। তাদেরকে আইকন খেলোয়াড় হিসেবে রেখে দল গোছানোর পাশাপাশি প্লেয়ার ড্রাফট সম্পন্ন করা হয়েছে। এই টুর্ণামেন্টে হাঁড়িভাঙ্গা কার্টার্স, তিস্তা থানডার্স, ঘাঘট গ্লাডিয়েটর্স, শ্যামাসুন্দরী দ্যা বিউটি, তাজহাট ওয়ারিয়র্স, কেডি ক্যানেল ফাইটার্স, বেগম রোকেয়া পাইওনিয়ার এবং চিকলি চ্যালেঞ্জারস নামে আটটি দল অংশ নিচ্ছেন।

এরমধ্যে হাঁড়িভাঙ্গায় রয়েছে অনুর্ধ ১৯ বিশ্বকাপ জয়ী তারকা আকবর আলী, তিস্তায় সাজেদুল, ঘাঘটে আলাউদ্দিন বাবু, শ্যামাসুন্দরীতে আরিফুল হক, তাজহাটে রুবেনো, কেডি ক্যানেলে সোহরাওয়ার্দী শুভ, বেগম রোকেয়ায় পাপ্পু এবং চিকলিতে নাসির হোসেন। এছাড়া রংপুরের ক্রিকেটপাড়ার বিভিন্ন খেলোয়াড় এবারের এই আয়োজনে দল পেয়েছেন। ভিন্ন ভিন্ন নামে গোছানো এই দলগুলো যেমন রংপুরের পরিচিতি বাড়াবে। তেমনি ভালো মানের খেলোয়াড় তৈরিতে সুনাম অর্জন করবে বলে আশা করেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। প্রতিদিন সকাল নয়টা থেকে খেলা শুরু হবে। একদিনে দুটি করে খেলায় চারটি দল একে অপরের সাথে ব্যাট বলের যুদ্ধে লড়বে। আগামী ১৭ জানুয়ারি টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। রংপুর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতা ও সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মতো এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য ব্যাপক প্রচার প্রচারণা শুরু হয়েছে নগরজুড়ে।

আগামীকাল বুধবার সময়সূচিসহ টুর্ণামেন্টপূঞ্জি প্রকাশ করা হবে। সংবাদ সম্মেলনে মুজিববর্ষ মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট এর আহবায়ক ও রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার রফিকসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102