রবিবার, ২২ মে ২০২২, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
কুসিক নির্বাচন: ১নং ওয়ার্ডের ভোটারদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন রোটা:আবুল হোসেন ছোটন চুনারুঘাটে চা শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা।। ১০ দফা দাবি উত্থাপন যশোরে ১ যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ। শার্শা ঝিকরগাছা বাজার গুলোতে জৈষ্ঠ্যের মধু মাসে রসে ভরা তালের শাঁস। গফরগাঁওয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ভারতে পাচার ৫ তরুণী বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যেমে বেনাপোল দিয়ে দেশে ফেরৎ। ভৈরব শান্তিপূর্ণ ভাবে উপজেলা ও পৌর বিএনপি’র দ্বি- বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত। ক্যান্সার আক্রান্ত রোগীকে অর্থ সহায়তা দিয়ে পাশে দাঁড়ালেন “তিতাস ইয়াং ফ্রেন্ডস ক্লাব” মুন্সীগঞ্জে বাংলা টিভির বর্ষপূর্তি উদযাপন ঘাট ইজারায় দূর্নীতি ইজারাদার ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

রংপুরে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানে টাকা আদায়ের প্রতিবাদে শিক্ষার্থী ও অভিবাবকদের বিক্ষোভ

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ২২৩ জন পড়েছে

 

রাসেল রাণা,স্টাফ রিপোর্টারঃ

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন খাতে টাকা আদায়ের অভিযোগ উঠেছে রংপুরের গঙ্গাচড়ার মর্ণেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থী-অবিভাবকসহ এলাকাবাসী।

 

গত ২৬ ডিসেম্বর শনিবার দুপুরে স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে এই প্রতিবাদ কর্মসূচি পা্লিত হয়। এর আগে, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব মিয়া এবং অ্যাডহক কমিটির সভাপতি শাহজাহান কবির সাজুর স্বেচ্ছাচারিতা-অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা। অর্থ আদায়ের রশিদ দেখিয়ে শিক্ষার্থী-অভিভাবকরা অভিযোগ করে বলেন, অভিযুক্ত আব্দুল মোত্তালেব মিয়া ও শাহজাহান কবির সাজু যোগসাজশ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে থেকে জোর করে মাসিক বেতন, বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে টাকা আদায় করেছেন। রশিদ ছাড়াও স্কুল শিক্ষক সুমন মাস্টারের বাসায় ছাত্র ছাত্রী কে ডেকে নিয়ে আদায় করেন অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরমের খরচের টাকা । এমন টাই জানালেন ভুক্তভোগিরা।

এদিকে, শিক্ষাপ্রতিষ্ঠানের দুর্নীতির তথ্য পাচারের অভিযোগে সভাপতি সাজু শনিবার সকালে স্কুলের নাইটগার্ড মুকুল মিয়াকে মারধর করেছেন বলেও অভিযোগ করা হয়। এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষককে ফোন দিলে তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। স্কুলে গিয়েও তাকে খুঁজে পাওয়া যায়নি এবং অভিযুক্ত স্কুল সভাপতির কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে ‘ সংবাদ কর্মীর সাথে ক্ষুব্ধ হয়ে অসন্তোষ আচরণ করেন তিনি।

তবে সহকারী প্রধান শিক্ষক মমতাজুর রহমান আংশিক অভিযোগ স্বীকার করলেও অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরম বাবদ অর্থ আদায়ের অভিযোগ প্রসঙ্গে তার কিছু জানা নেই বলে দাবি করেছেন। সুস্থ তদন্ত করে দুষিদের বিরুদ্ধে যথাযত ব্যাবস্থা গ্রহন করতে সংস্লিষ্ট কর্তৃ পক্ষের কাছে জোড় দাবী জানান ভোক্তভুগী পরিবার।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102