ঢাকাসোমবার , ১১ জানুয়ারি ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানে টাকা আদায়ের প্রতিবাদে শিক্ষার্থী ও অভিবাবকদের বিক্ষোভ

Agrajatra 24
জানুয়ারি ১১, ২০২১ ১১:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

 

রাসেল রাণা,স্টাফ রিপোর্টারঃ

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন খাতে টাকা আদায়ের অভিযোগ উঠেছে রংপুরের গঙ্গাচড়ার মর্ণেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থী-অবিভাবকসহ এলাকাবাসী।

 

গত ২৬ ডিসেম্বর শনিবার দুপুরে স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে এই প্রতিবাদ কর্মসূচি পা্লিত হয়। এর আগে, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব মিয়া এবং অ্যাডহক কমিটির সভাপতি শাহজাহান কবির সাজুর স্বেচ্ছাচারিতা-অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা। অর্থ আদায়ের রশিদ দেখিয়ে শিক্ষার্থী-অভিভাবকরা অভিযোগ করে বলেন, অভিযুক্ত আব্দুল মোত্তালেব মিয়া ও শাহজাহান কবির সাজু যোগসাজশ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে থেকে জোর করে মাসিক বেতন, বিদ্যুৎ সহ বিভিন্ন খাতে টাকা আদায় করেছেন। রশিদ ছাড়াও স্কুল শিক্ষক সুমন মাস্টারের বাসায় ছাত্র ছাত্রী কে ডেকে নিয়ে আদায় করেন অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরমের খরচের টাকা । এমন টাই জানালেন ভুক্তভোগিরা।

এদিকে, শিক্ষাপ্রতিষ্ঠানের দুর্নীতির তথ্য পাচারের অভিযোগে সভাপতি সাজু শনিবার সকালে স্কুলের নাইটগার্ড মুকুল মিয়াকে মারধর করেছেন বলেও অভিযোগ করা হয়। এ বিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষককে ফোন দিলে তার ব্যবহৃত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। স্কুলে গিয়েও তাকে খুঁজে পাওয়া যায়নি এবং অভিযুক্ত স্কুল সভাপতির কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে ‘ সংবাদ কর্মীর সাথে ক্ষুব্ধ হয়ে অসন্তোষ আচরণ করেন তিনি।

তবে সহকারী প্রধান শিক্ষক মমতাজুর রহমান আংশিক অভিযোগ স্বীকার করলেও অ্যাসাইনমেন্ট ও উপবৃত্তির ফরম বাবদ অর্থ আদায়ের অভিযোগ প্রসঙ্গে তার কিছু জানা নেই বলে দাবি করেছেন। সুস্থ তদন্ত করে দুষিদের বিরুদ্ধে যথাযত ব্যাবস্থা গ্রহন করতে সংস্লিষ্ট কর্তৃ পক্ষের কাছে জোড় দাবী জানান ভোক্তভুগী পরিবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।