ঢাকামঙ্গলবার , ২ মার্চ ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

রাজশাহীর বিএনপিকে প্রতিহত করতে ছাত্রলীগের নেতাকর্মীরাই যথেষ্ট মেয়র লিটন

শিবলী সরকার, রাজশাহী ব্যুরোঃ
মার্চ ২, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছে। যাদের চলার কোন গতি বা শক্তি নাই। বিএনপি দল ক্ষমতায় থাকলেও কোনদিন এদেশের উন্নয়ন করেননি। তাঁরা আবার কাউকে মারার কথা বলে। তাদের করুণা করা ছাড়া কিছু বলার নাই। বিএনপি দলের যা অবস্থা হয়েছে। বিএনপির দলের মূলত নেতা তারেক রহমান। এ দেশ থেকে ৮ হাজার কিলোমিটার দূরে লন্ডনে বসে থেকে মা-বেটা মিলে বাংলাদেশ সরকারের নামে গুজব ছড়ানোর কাজে ব্যস্ত হয়ে চুপচাপ ঘরে বসে আছেন। আমরা বুঝে পাই না, যাকে বিএনপির চালিকাশক্তি বলা হচ্ছে, সেই খালেদা জিয়া যেখানে ঘরে চুপচাপ বসে আছে, বাইরে বের হচ্ছেন না। তাহলে তার বিএনপি দলের নেতাকর্মীরা বাইরে বের হয়ে মিছিল করে, আর কি করতে পারবে। বিএনপির নেতাকর্মীর বেশি আস্ফালন করলে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকবে না। অতীতে রাজশাহী মহানগর ছাত্রলীগের ভূমিকা অত্যন্ত আশাব্যঞ্জক। আজ বিএনপি দলের সমাবেশ হচ্ছে। সেই সমাবেশ থেকে ধ্বংসাত্মক কিছু করার চিন্তাভাবনা যদি করে। তাহলে, বিএনপিকে

প্রতিহত করতে আমাদের ছাত্রলীগের নেতাকর্মীরাই যথেষ্ট। বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে রাজশাহী কলেজে অবস্থান কর্মসূচিতে উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন মেয়র। সকাল ১০টা থেকে শুরু হওয়া মহানগর ছাত্রলীগের এই অবস্থান কর্মসূচি সন্ধ্যা পর্যন্ত চলবে।

এ সময় রাসিক মেয়র বলেন, সারাদেশে আজ ব্যাপক দৃশ্যমান উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে ঘুরছে, বঙ্গবন্ধু টার্নেল নির্মাণ হচ্ছে, পায়রা সমুদ্র বন্দর, মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ সহ সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এগুলো অকাল্পনিক বা স্বপ্ন নয়, জনগণ চোখে বাস্তব উন্নয়ন দেখছে। আর উন্নয়নের কারনেই ভয় পেয়েছে বিএনপি। সেটি বাংলাদেশের জনগণ খুব ভালোভাবেই বুঝতে পেরেছে। তাই কোনদিন বিএনপি ক্ষমতায় আসতে পারবে না। বিএনপির মধ্যে এই এধরণের ধারণা হয়েছে বিধায়। তারা এখন গুজব ছড়ানো কাজে লিপ্ত হয়ে পাগলের প্রলাপ বকছে। এদেশের উন্নয়ন জনগণের সুখ বিএনপির সহ্য হচ্ছে না।

মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্ব এবং নিরলস পরিশ্রমের কারনেই স্বপ্নোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। এবিষয়ে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে বাংলাদেশ। আগামী ২০৪১ সালের আগেই বাংলাদেশ বিশে^র মধ্যে অন্যতম ধনী দেশে পরিণত হবে। তিনি বলেন, বর্তমানে ছাত্র সমাজ, তরুণ সমাজ, যুব সমাজ এখন উন্নত চিন্তাভাবনা করছে, তারা কেউ বিএনপিকে চায় না। তথ্য প্রযুক্তিখাতে ব্যাপক উন্নয়ন করেছে সরকার। তথ্য প্রযুক্তিকে কাজে ঘরে বসেই তরুণ-তরুণী অর্থ উপার্জন করছে।

অবস্থান কর্মসূচির সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি নূর মোহাম্মদ সিয়াম। সঞ্চালনায় রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ। এ সময় মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি আরেফিন পারভেজ বন্ধন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান রেজা, সাংগঠনিক সম্পাদক রাশিক দত্ত সহ ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।