রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নওগাঁর মান্দায় কাবিখা কাজে ব্যাপক অনিয়ম দূর্নীতির অভিযোগ ০২(দুই) কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার। যশোরের অভয়নগরে ভূয়া ইনকাম ট্যাক্স অফিসার আটক। সাতক্ষীরার কলারোয়ায় পিস্তল ও গুলিসহ অস্ত্র ব্যবসায়ী আটক ভৈরবে সাদেকপুর ইউনিয়নের জাতীয় পাটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তিতুমীর কলেজে শিক্ষায় চতুর্থ শিল্প বিপ্লবের প্রভাব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত বাগমারার ঝাঁপ খেলতে গিয়ে স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু, লাশের সন্ধান চলমান মানবিক যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরসের জন্মদিনউপলক্ষে মিলাদ ও দোয়া। লক্ষ্মীপুর রায়পু‌রে মাদ্রাসার ছাত্রী‌কে ইভ‌টি‌জিং এর অপরা‌ধে আটক ০২ চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা কলেজ বাজারে ‘ওয়ালটন প্লাজা’ ও মেসার্স হক ইলেকট্রনিকস শুভ উদ্বোধন করোনা পরীক্ষার পিসিআর মেশিন নষ্ট হওয়ায় রংপুরসহ ৪ জেলায় ভোগান্তি তিতুমীর কলেজের অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাসায় হামলার প্রতিবাদে ছাত্রলীগের মানববন্ধন রাঙ্গাবালী’তে রাস্তার কাজে পরিষদ কে সহযোগিতায় এলাকায়বাসী সারাদেশে শিক্ষক হত্যা ও নির্যাত‌নের প্রতিবাদে লক্ষ্মীপুর রায়পুরে শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন নানা আয়োজনে পালিত হচ্ছে আরএমপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী ভৈরবে একদরের বিশ্বস্ত খানদানী এক্সপ্রেস এর শুভউদ্ধোধন কুমিল্লায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ আটক ৩ খুলনা রুপসায় স্ত্রী চলে যাওয়ায় স্বামীর আত্মহত্যা খুলনায় বীর মুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমানের আত্মার মাগফেরাতে দোয়া অনুষ্ঠিত। বাউফলের কালাইয়ায় অবৈধ দোকান ঘর উচ্ছেদ

রাজশাহী হবে ব্যাপক উন্নয়নে মহানগরী

শিবলী সরকার, রাজশাহী ব্যুরোঃ
  • সংবাদটি লিখা হয়েছে : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১১০ জন পড়েছে

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়ন এবং জনগণের কল্যানে সকল কাজ করছেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রাজশাহীর উন্নয়ন কাজ যেভাবে চলছে, আগামীতে রাজশাহী দেশসেরা অনন্য মহানগরীতে পরিণত হবে। রাজশাহী অঞ্চলের আর্থ-সামাজিক, উজ্জ্বল ইতিহাস, ঊর্বর ভূমি, ঐতিহাসিক দর্শনীয় স্থান এবং পারিপার্শ্বিক অবস্থাসহ এর উপযোগিতা কাজে লাগাতে হবে। শনিবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। মন্ত্রী শনিবার সকাল থেকে রাত অবধি রাজশাহীর বিভিন্ন অবকাঠামো ও পরিচ্ছন্ন নগর দেখে অভিভুত হন। তিনি সন্তোষ প্রকাশ করেন। এরপর এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের বলেন, রাজশাহীর উপযোগিতা অনুযায়ী অনেক উন্নয়ন করা সম্ভব। জনবসতি, অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার উপযুক্ত জায়গা হচ্ছে রাজশাহী। এ অঞ্চলে যে উন্নয়ন অব্যাহত রয়েছে তা বাস্তবায়িত হলে এ শহর দেশের মধ্যে একটি অনন্য নগরীতে রূপান্তরিত হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র অত্যন্ত পরিকল্পিতভাবে উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছেন উল্লেখ করে মোঃ তাজুল ইসলাম বলেন, রাজশাহীর উন্নয়নের জন্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে ব্যাপক বরাদ্দ দেওয়া হয়েছে এবং উন্নয়নের স্বার্থ প্রয়োজনে আরও বরাদ্দ দেয়া হলে রাজশাহী মহানগরীর ভবিষ্যতে অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের জন্য সিটি কর্পোরেশন থেকে কোন প্রকল্প নেয়া হলে সে গুলোকে বিবেচনায় নিয়ে যাচাই-বাছাই করে অনুমোদন দেয়া হবে। তবে যে কোন প্রকল্প গ্রহণের সময় জনগণের বিষয়টি মাথায় রেখে করতে হবে। কারণ সকল উন্নয়নই মানুষের কল্যাণের জন্য।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজশাহী নগরী এবং আশপাশের মানুষের নিকট সুপেয় পানি সরবরাহের জন্য একটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট প্রকল্প নেয়া হয়েছে এবং ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে। রাজশাহীর অবকাঠামোগত উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থাসহ সামগ্রিকভাবে মানুষের জীবন মানোন্নয়নে যা যা করা দরকার তার সবই করা হবে বলে জানান তিনি।

আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনে বিএনপির অংশগ্রহণের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার প্রত্যেক নাগরিকের অধিকার যেমনি রয়েছে তেমনি না করারও অধিকার রয়েছে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না সেটা তাদের দলীয় সিদ্ধান্তের বিষয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের সকল পৌরসভার অবকাঠামো উন্নয়নের জন্য একটি মাস্টার প্ল্যান প্রণয়ন করা হয়েছে এবং এর কাজ চলমান রয়েছে। এই মাস্টর প্ল্যানের মাধ্যমে যাতে করে দীর্ঘমেয়াদি চাহিদা পূরণ করে টেকসই উন্নয়ন করা যায় সে জন্য কাজ করা হচ্ছে।

এ সময় মন্ত্রী বলেন, দেশের নাগরিক হিসেবে শহর, গ্রাম-গঞ্জে যে যেখানেই বসবাস করুক না কেন সবাই রাষ্ট্রের প্রদেয় সকল নাগরিক সুবিধা পাবেন। সবার উন্নত জীবন ব্যবস্থা করতে পারলেই বাংলাদেশে উন্নত হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব (নগর উন্নয়ন -১ অধিশাখা) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, উপসচিব সিটি কর্পোরেশন – ২) মোহাম্মদ জহিরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল প্রমুখ।

প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শন : এদিকে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শন করেছেন ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। শনিবার বিকাল বিকাল থেকে সাড়ে ৬টা পর্যন্ত পদ্মা নদীতে স্প্রিডবোর্ড যোগে পরিদর্শন করেন তিনি। এ সময় মন্ত্রীর সাথে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব (নগর উন্নয়ন -১ অধিশাখা) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, উপসচিব ( সিটি কর্পোরেশন – ২) মোহাম্মদ জহিরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল প্রমুখ।
ফোরলেন সড়ক উদ্বোধন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন : রাজশাহী সিটি কর্পোরেশনের নির্মিত একটি ফোরলেন সড়কের শুভ উদ্বোধন ও চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। শনিবার রাসিকের ফোর লেন সড়ক উদ্বোধনসহ চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

শনিবার দুপুর সাড়ে ১২টায় কাদিরগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের কবরে পুষ্পস্তক অর্পণ করেন এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এরপর পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্য সন্তান রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বারো রাস্তার মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন করে ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত আলিফ লাম মীম ভাটার মোড় হতে বিহাস পর্যন্ত ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়কের উদ্বোধন

Website | + posts

Agrajatra 24 The most investigative weekly newspaper of Bangladesh

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102