1. admin@agrajatra24.com : Agrajatra 24 :
  2. Ashrafalifaruki030@gmail.com : আশরাফ আলী ফারুকী : আশরাফ আলী ফারুকী
  3. editor@agrajatra.com : News :
রাজশাহী হবে ব্যাপক উন্নয়নে মহানগরী - Agrajatra24.com
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছায় কৃষকদেরর মাঝে বিনামূল্যে বীজধান ও সার বিতরণ উদ্ধোধন স্বামীর ঘরেই অবরুদ্ধ জীবন কাটাচ্ছেন স্ত্রী কিশোরগঞ্জ জেলা প্রশাসকের বদলীজনিত বিদায়ী মতবিনিময় সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে বিএনপি’র ২০ নেতাকর্মীর নামসহ ৭০ জনের নামে বিস্ফোরক আইনে মামলা চট্টগ্রামের মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাঃ ২৯ টি প্রকল্পের উদ্বোধন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৭নং ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী অজিহার রহমান জনপ্রিয়তার শীর্ষে বিএনপির স্বপ্ন কখনো পূরণ হবে নাঃ বাগমারা’য় খায়রুজ্জামান লিটন ঝালকাঠিতে নও মুসলিমের উপরে হামলা বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ফের ৪৫০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ৩ জন চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউঃ’র নির্বাচন-ব্যাপক অনিয়ম-অবৈধ তাহেরপুর কলেজে নবাগত অধ্যক্ষ যোগদানে সংবর্ধনা ও পরিচিতি সভা বাকেরগঞ্জে ভরপাশা ইউনিয়ন শ্রমিকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে শহিদুল সভাপতি রঞ্জু সম্পাদক পাইকগাছা মসজিদ ও কবরস্থানের জমি দখল উপরন্তু মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাইকগাছায় নানা আয়োজনে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সুন্দরগঞ্জ পূর্ব শত্রুতার জেরে বসতবাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ অগ্রযাত্রায় সংবাদ প্রকাশের পর ভোলা থেকে জ্বীনের বাদশাকে আটক করলো র‍্যাব-৮ র‍্যাব-৮ এর অভিযানে ভোলা থেকে জ্বীনের বাদশা আটক সুন্দরগঞ্জে বিজয় দিবসে কর্মসূচী গ্রহণে আওয়ামী লীগের প্রস্তুতি সভা করিমগঞ্জে বিএনপি’র সাথে পুলিশের সংঘর্ষ, ৩ পুলিশ সদস্য আহত জেলা কৃষকলীগের সম্মেলন সফল করতে বাগমারা’য় যুবলীগের প্রচার মিছিল

রাজশাহী হবে ব্যাপক উন্নয়নে মহানগরী

  • সংবাদটি লিখা হয়েছে : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ১৩০ জন পড়েছে

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়ন এবং জনগণের কল্যানে সকল কাজ করছেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রাজশাহীর উন্নয়ন কাজ যেভাবে চলছে, আগামীতে রাজশাহী দেশসেরা অনন্য মহানগরীতে পরিণত হবে। রাজশাহী অঞ্চলের আর্থ-সামাজিক, উজ্জ্বল ইতিহাস, ঊর্বর ভূমি, ঐতিহাসিক দর্শনীয় স্থান এবং পারিপার্শ্বিক অবস্থাসহ এর উপযোগিতা কাজে লাগাতে হবে। শনিবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। মন্ত্রী শনিবার সকাল থেকে রাত অবধি রাজশাহীর বিভিন্ন অবকাঠামো ও পরিচ্ছন্ন নগর দেখে অভিভুত হন। তিনি সন্তোষ প্রকাশ করেন। এরপর এলজিআরডি মন্ত্রী সাংবাদিকদের বলেন, রাজশাহীর উপযোগিতা অনুযায়ী অনেক উন্নয়ন করা সম্ভব। জনবসতি, অবকাঠামো ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটিয়ে সুন্দর নগরী হিসেবে গড়ে তোলার উপযুক্ত জায়গা হচ্ছে রাজশাহী। এ অঞ্চলে যে উন্নয়ন অব্যাহত রয়েছে তা বাস্তবায়িত হলে এ শহর দেশের মধ্যে একটি অনন্য নগরীতে রূপান্তরিত হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র অত্যন্ত পরিকল্পিতভাবে উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছেন উল্লেখ করে মোঃ তাজুল ইসলাম বলেন, রাজশাহীর উন্নয়নের জন্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে ব্যাপক বরাদ্দ দেওয়া হয়েছে এবং উন্নয়নের স্বার্থ প্রয়োজনে আরও বরাদ্দ দেয়া হলে রাজশাহী মহানগরীর ভবিষ্যতে অর্থনৈতিক এবং সামাজিক উন্নয়নের জন্য সিটি কর্পোরেশন থেকে কোন প্রকল্প নেয়া হলে সে গুলোকে বিবেচনায় নিয়ে যাচাই-বাছাই করে অনুমোদন দেয়া হবে। তবে যে কোন প্রকল্প গ্রহণের সময় জনগণের বিষয়টি মাথায় রেখে করতে হবে। কারণ সকল উন্নয়নই মানুষের কল্যাণের জন্য।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজশাহী নগরী এবং আশপাশের মানুষের নিকট সুপেয় পানি সরবরাহের জন্য একটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট প্রকল্প নেয়া হয়েছে এবং ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে। রাজশাহীর অবকাঠামোগত উন্নয়ন, যোগাযোগ ব্যবস্থাসহ সামগ্রিকভাবে মানুষের জীবন মানোন্নয়নে যা যা করা দরকার তার সবই করা হবে বলে জানান তিনি।

আসন্ন ইউনিয়ন পরিষদে নির্বাচনে বিএনপির অংশগ্রহণের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার প্রত্যেক নাগরিকের অধিকার যেমনি রয়েছে তেমনি না করারও অধিকার রয়েছে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না সেটা তাদের দলীয় সিদ্ধান্তের বিষয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের সকল পৌরসভার অবকাঠামো উন্নয়নের জন্য একটি মাস্টার প্ল্যান প্রণয়ন করা হয়েছে এবং এর কাজ চলমান রয়েছে। এই মাস্টর প্ল্যানের মাধ্যমে যাতে করে দীর্ঘমেয়াদি চাহিদা পূরণ করে টেকসই উন্নয়ন করা যায় সে জন্য কাজ করা হচ্ছে।

এ সময় মন্ত্রী বলেন, দেশের নাগরিক হিসেবে শহর, গ্রাম-গঞ্জে যে যেখানেই বসবাস করুক না কেন সবাই রাষ্ট্রের প্রদেয় সকল নাগরিক সুবিধা পাবেন। সবার উন্নত জীবন ব্যবস্থা করতে পারলেই বাংলাদেশে উন্নত হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব (নগর উন্নয়ন -১ অধিশাখা) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, উপসচিব সিটি কর্পোরেশন – ২) মোহাম্মদ জহিরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল প্রমুখ।

প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শন : এদিকে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভারভিউ সিটি এলাকা পরিদর্শন করেছেন ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। শনিবার বিকাল বিকাল থেকে সাড়ে ৬টা পর্যন্ত পদ্মা নদীতে স্প্রিডবোর্ড যোগে পরিদর্শন করেন তিনি। এ সময় মন্ত্রীর সাথে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব (নগর উন্নয়ন -১ অধিশাখা) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, উপসচিব ( সিটি কর্পোরেশন – ২) মোহাম্মদ জহিরুল ইসলাম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল প্রমুখ।
ফোরলেন সড়ক উদ্বোধন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন : রাজশাহী সিটি কর্পোরেশনের নির্মিত একটি ফোরলেন সড়কের শুভ উদ্বোধন ও চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। শনিবার রাসিকের ফোর লেন সড়ক উদ্বোধনসহ চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

শনিবার দুপুর সাড়ে ১২টায় কাদিরগঞ্জে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের কবরে পুষ্পস্তক অর্পণ করেন এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। এরপর পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্য সন্তান রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বারো রাস্তার মোড়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উন্মোচন করে ১৮৯ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর-রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত আলিফ লাম মীম ভাটার মোড় হতে বিহাস পর্যন্ত ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়কের উদ্বোধন

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss