ঢাকাসোমবার , ৪ জানুয়ারি ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

রাজাপুরে কৃষি জমি বাচাতে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টোরঃ
জানুয়ারি ৪, ২০২১ ১১:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ নবীন মাহমুদ

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সদর ইউনিয়নের বড় কৈবর্তখালির গ্রামের সমবায় ক্লাব বাসস্ট্যান্ডের (ঝালকাঠী- ভান্ডারিয়া) মহা সড়কে সোমবার সকাল ১১ টায় বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম তৈরীর সিদ্ধান্ত বাতিলরে দাবিতে এলাকাবাসী বিক্ষোভ ও মানববন্ধন করেন।
জানা যায় , বড় কৈবর্ত খালি গ্রামের প্রায় ২ বিঘা জমি সরকারকে ভ্যাট না দেওয়ায় নিলাম হয়ে যায় এবং সরকারি হিসেবে গন্য হয়। আর এই জমির ৯০ শতাংশেরও বেশি রয়েছে ধানী জমি আর এই জমির উপরই সরকারের গুচ্ছ গ্রামের প্রকল্প বাস্তবায়নের লক্ষে বড় কৈবর্তখালী গুচ্ছ গ্রাম করার সিদ্ধান্ত নেন। তারই ফলস্রুতিতে স্থানীয় কৃষকদের আবাদি জমিতে গুচ্ছ গ্রামকরার প্রকৃয়া শুরু করেলে প্রকল্প কতৃপক্ষ। এলাকাবাসী ভুমি অফিসে গিয়ে এ বিষয় ভূমি অফিস কতৃপক্ষের কাছে জানতে চাইলে ভূমি অফিস কতৃপক্ষ তাদের বলেন এটা সরকারে জমি এটাতে সরকারের প্রকল্প বাস্তবায়ন করছে এতে আমাদের কিছু করনীয় নেয়।
মানবন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শাহ আলম মীর, সাকাওয়াত উকিল, মোসলেম সিকদার, কমাল সিকদার, রাবেয়া বেগম,সাহিদা বেগম প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন- এই জমি গুলো আমাদের পৈতৃক ধানী জমি এবং সি এস আর এস এস এ আমাদের রেকর্ড শুধু বি এস রেকর্ড আজান করেন আমাদের না,তাই এধরণের ভুল সিদ্ধান্তের জান্য উপজেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
এছাড়া মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন মাসুদ গাজী, ইসা হাওলাদার, আলমগীর গাজী সহ শত শত কৃষক ও নানা শ্রেনীপেশার মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।