ঢাকারবিবার , ১৪ মার্চ ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

রামগঞ্জে এলজিইডি রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

Agrajatra 24
মার্চ ১৪, ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ভোলাকোট ইউনিয়নের পাঁচ কিলোমিটার সড়কে সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নাগমুদ, টিওরী, শাহারপাড়া,দেহলা,আথাকরা অঞ্চলের চলাচলের একমাত্র সড়কটিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার, রাস্তার প্রসস্থতা কমানোসহ নানা অনিয়মের অভিযোগ করেন স্থানীয়রা।

এসব অনিয়ম সরেজমিন তদন্ত করতে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক মোঃ সাইফুল ইসলাম, এলজিইডির প্রকৌশলী কর্মকর্তা মোঃ ফখরুল হোসেন অনিয়মের সত্যতা স্বীকার করে জানান। সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছি এবং আমরা কিছু অনিয়ম পেয়েছি।

এ সময় স্থানীয় লোকজন তাদের কাছে এই সড়কের অনিয়মের অভিযোগ করলে , তারা ভালোভাবে কাজ সম্পন্ন করার আশ্বাস দিলেও কাজে এখনো অনিয়ম হচ্ছে বলে দাবি স্থানীয়দের।

নাগমুদ, দেহলা এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ২০০৫ সালে এই সড়ক নির্মাণ হয়। দীর্ঘ ভোগান্তির প্রায় ১৬ বছর পর সড়কটির একাংশের উত্তর নাগমুদ কচু মার্কেট ব্রিজের সামনে থেকে পঁচা মার্কেটের ব্রিজের সামনে পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকা সংস্কারের জন্য ১ কোটি ৩৫ লাখ টাকা বরাদ্দ হয়েছে। দরপত্রসহ সব আনুষ্ঠানিকতা শেষ করে কাজটি পান,মেসার্স রিপন এন্টারপ্রাইজ,নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। শুষ্ক মৌসুমেই এই সড়কের সংস্কার কাজ করার জোর দাবি থাকলেও ঠিকাদার ধীরগতিতে কাজ চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে কাজে অনিয়ম করার জন্যই তিনি ধীরগতি অবলম্বন করেছেন। ঠিকাদারকে এই সংস্কার কাজে অনিয়মে সহায়তা দিয়ে যাচ্ছেন উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী ও সার্ভেয়ার এমনটাই মনে করছেন জনসাধারণ।

ভোলাকোট ইউনিয়ন ৫নং ওয়ার্ডে ইউপি সদস্য মোঃ কাউসার আলম সুমন ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন রকি ছাত্রলীগ নেতা ইমদাদ হোসাইন সাকিল”সহ অনেকেই বলেন, শুরু থেকে কাজে ব্যাপক অনিয়ম শুরু করেছে ঠিকাদার। পাশাপাশি রাস্তার প্রসস্থতাও কমিয়েছে। রাস্তার ঢালু অংশের মাটিও চাপায়নি ভালোভাবে। যার কারণে সামান্য বৃষ্টি হলেই রাস্তা ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। আমরা বাধা দিলে সাময়িকভাবে কাজ বন্ধ থাকে আবারও চলে এই অনিয়ম। এসব অনিয়মের সঙ্গে এলজিইডির জেলা নির্বাহী প্রকৌশলীও জড়িত।

নাম প্রকাশে অনিচ্ছুক ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী কয়েকজন বলেন। আমাদেরকে পাঁচ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য একগাড়ি ইট আর দুই গাড়ি খোয়া দেওয়া হয়েছে এতো কম মালামাল দিয়ে কাজ করতে আমরা হিমসিম খেতে হচ্ছে, তার জন্য আমরা পুরাতন ইট ও খোয়া ব্যবহার করতে হয়।

এই কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান রিপন এন্টারপ্রাইজের স্বত্বাধীকারী মোঃ রিপন হোসেন জানান, কাজের সিডিউল অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

লক্ষ্মীপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৗশলী মোঃ ফখরুল হোসেন জানান, সড়কের কাজে কোনোপ্রকার অনিয়ম হতে দেওয়া যাবে না। স্থানীয় অনেকেই অভিযোগ করেছিলেন। যার কারণে আমরা সরেজমিনে গিয়ে দেখে আসি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।