সোমবার, ২৩ মে ২০২২, ০৬:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দিনব্যাপী আয়োজনে গলাচিপায় মৎস্যজীবী লীগের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ভুয়া ও জাল কাগজপত্র দিয়ে জামিন লাভ করায় আনসার সদস্য মিজানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের উদ্যোগে নবাগত পুলিশ ইন্সপেক্টরকে ফুলেল শুভেচ্ছা গাইবান্ধার সুন্দরগঞ্জে বোরো ধানের বাম্পার ফলন জামালপুরে ভুমি সেবা সপ্তাহ-২০২২ ও এলএ চেক বিতরণ অনুষ্ঠানের উদ্ভোদন- রাজাপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন রাজাপুরে বিদ্যুৎ পৃষ্টহয়ে গৃহবধুর মৃত্যু শার্শার ইছামতি নদীতে পাওয়া যুবকের লাশ রাজশাহীর বাঘায় নিজবাড়িতে দাফন। সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড কতৃক সাংবাদিক ইয়ারব হোসেনকে বেধড়ক পিটিয়ে আহত। নাটোরের নলডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

রামগঞ্জে এলজিইডি রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ৭৭ জন পড়েছে

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ভোলাকোট ইউনিয়নের পাঁচ কিলোমিটার সড়কে সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নাগমুদ, টিওরী, শাহারপাড়া,দেহলা,আথাকরা অঞ্চলের চলাচলের একমাত্র সড়কটিতে নিম্নমানের সামগ্রী ব্যবহার, রাস্তার প্রসস্থতা কমানোসহ নানা অনিয়মের অভিযোগ করেন স্থানীয়রা।

এসব অনিয়ম সরেজমিন তদন্ত করতে সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক মোঃ সাইফুল ইসলাম, এলজিইডির প্রকৌশলী কর্মকর্তা মোঃ ফখরুল হোসেন অনিয়মের সত্যতা স্বীকার করে জানান। সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছি এবং আমরা কিছু অনিয়ম পেয়েছি।

এ সময় স্থানীয় লোকজন তাদের কাছে এই সড়কের অনিয়মের অভিযোগ করলে , তারা ভালোভাবে কাজ সম্পন্ন করার আশ্বাস দিলেও কাজে এখনো অনিয়ম হচ্ছে বলে দাবি স্থানীয়দের।

নাগমুদ, দেহলা এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ২০০৫ সালে এই সড়ক নির্মাণ হয়। দীর্ঘ ভোগান্তির প্রায় ১৬ বছর পর সড়কটির একাংশের উত্তর নাগমুদ কচু মার্কেট ব্রিজের সামনে থেকে পঁচা মার্কেটের ব্রিজের সামনে পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার এলাকা সংস্কারের জন্য ১ কোটি ৩৫ লাখ টাকা বরাদ্দ হয়েছে। দরপত্রসহ সব আনুষ্ঠানিকতা শেষ করে কাজটি পান,মেসার্স রিপন এন্টারপ্রাইজ,নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। শুষ্ক মৌসুমেই এই সড়কের সংস্কার কাজ করার জোর দাবি থাকলেও ঠিকাদার ধীরগতিতে কাজ চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে কাজে অনিয়ম করার জন্যই তিনি ধীরগতি অবলম্বন করেছেন। ঠিকাদারকে এই সংস্কার কাজে অনিয়মে সহায়তা দিয়ে যাচ্ছেন উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী ও সার্ভেয়ার এমনটাই মনে করছেন জনসাধারণ।

ভোলাকোট ইউনিয়ন ৫নং ওয়ার্ডে ইউপি সদস্য মোঃ কাউসার আলম সুমন ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন রকি ছাত্রলীগ নেতা ইমদাদ হোসাইন সাকিল”সহ অনেকেই বলেন, শুরু থেকে কাজে ব্যাপক অনিয়ম শুরু করেছে ঠিকাদার। পাশাপাশি রাস্তার প্রসস্থতাও কমিয়েছে। রাস্তার ঢালু অংশের মাটিও চাপায়নি ভালোভাবে। যার কারণে সামান্য বৃষ্টি হলেই রাস্তা ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। আমরা বাধা দিলে সাময়িকভাবে কাজ বন্ধ থাকে আবারও চলে এই অনিয়ম। এসব অনিয়মের সঙ্গে এলজিইডির জেলা নির্বাহী প্রকৌশলীও জড়িত।

নাম প্রকাশে অনিচ্ছুক ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারী কয়েকজন বলেন। আমাদেরকে পাঁচ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য একগাড়ি ইট আর দুই গাড়ি খোয়া দেওয়া হয়েছে এতো কম মালামাল দিয়ে কাজ করতে আমরা হিমসিম খেতে হচ্ছে, তার জন্য আমরা পুরাতন ইট ও খোয়া ব্যবহার করতে হয়।

এই কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান রিপন এন্টারপ্রাইজের স্বত্বাধীকারী মোঃ রিপন হোসেন জানান, কাজের সিডিউল অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

লক্ষ্মীপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৗশলী মোঃ ফখরুল হোসেন জানান, সড়কের কাজে কোনোপ্রকার অনিয়ম হতে দেওয়া যাবে না। স্থানীয় অনেকেই অভিযোগ করেছিলেন। যার কারণে আমরা সরেজমিনে গিয়ে দেখে আসি।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102