ঢাকাশুক্রবার , ১১ ডিসেম্বর ২০২০
১৭ই চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ ৩১শে মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ শুক্রবার
আজকের সর্বশেষ সবখবর

রাষ্ট্রদ্রোহ মামলা আমাদের ওপর অবিচার ও জুলুম

মোঃ ওমর ফারুক নরসিংদী
ডিসেম্বর ১১, ২০২০ ১১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

আজ (৮ ডিসেম্বর) মঙ্গলবার
বেলা ১২টা থেকে রাজধানীর পুরানা পল্টনস্থ সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে
ভাস্কর্য বিষয়ক চলমান ইস্যু নিয়ে এক জরুরি সংবাদ সম্মেলন করেন চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম । এতে তিনি ভাস্কর্য বা মূর্তির বিরুদ্ধে বলায় রাষ্ট্রদ্রোহের মামলার নিন্দা জানান।
এবং বলেন যে
‘রাষ্ট্রদ্রোহ মামলার যে প্রক্রিয়া আমাদের বিরুদ্ধে চলছে, আমি মনে করি এটা সরাসরি জুলুম এবং অবিচার।’ তিনি আরও বলেন রাষ্ট্রদ্রোহীতার মতো কোন কাজ কিংবা অপরাধ আমরা করিনি। এ মামলা যদি আদালত আমলে নেয়; তাহলে আমি মনে করব এটি আমাদের ওপরে অবৈধ হস্তক্ষেপ। আমরা দেশের জনগণের কাছে এটি তুলে ধরব। আপামর জনগণ এর বিচার করবে।

এতে তিনি নিজের অবস্থান পরিস্কার করে বলেন, আমরা বঙ্গবন্ধুর বিরোধিতা করছি না। যারা বঙ্গবন্ধুকে হত্যার ক্ষেত্র তৈরি করেছে এবং তাঁর মৃত্যুর পরে উল্লাস করেছে তারা উদ্দেশ্যমূলকভাবে ভাস্কর্যের বিরোধিতাকে মরহুম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বিরোধিতা বলে প্রচার করার অপচেষ্টা করছেন। ইতঃপূর্বে আমরা আমরা আরো বিভিন্ন সময় মূর্তির বিরোধিতা করেছি। বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণ এটি বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ। কারণ একারণে মৃত ব্যক্তির ওপর আযাব হয়। অবস্থাদৃষ্টে মনে হয় যে বঙ্গবন্ধুর প্রতি সম্মান বা ভালবাসা তাদের উদ্দেশ্য নয় বরং তাওহীদ বিরোধিতাই তাদের মূল উদ্দেশ্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।