Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

লালমনিরহাটে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

মৃনাল কান্তি রায় সরকার, স্টাফ রিপোর্টার
লালমনিরহাট সদর উপজেলার বিডিআর গেটে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের করক জেলায় হিন্দু মন্দিরে হামলা ও ধর্মীয় সংখ্যালঘুদের উপর অমানবিক নির্যাতন ও চট্টগ্রামের দেশপ্রিয় নেতা যতিন্দ্র মোহন সেন(বাঘা যতিন)-এর স্মৃতি বিজড়িত বৃটিশ বিরোধী আন্দোলনের ঐতিহাসিক ভবন ভাংচুর এবং হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
‘‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার; ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই’’ -এই শ্লোগানকে সামনে রেখে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার(৯ই জানুয়ারি) সকাল ১১ঃ০০ ঘটিকায় “বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ” লালমনিরহাট জেলা শাখার আয়োজনে ‘গৌরীশংকর গোশালা সোসাইটি’ থেকে বিক্ষোভ মিছিল নিয়ে লালমনিরহাটের বিডিআর গেটে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে আবার বিক্ষোভ মিছিল নিয়ে ‘গৌরীশংকর গোশালা সোসাইটি’তে শেষ হয়।
এসময় মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহন করেন “বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ” এবং “যুব ও ছাত্র ঐক্য পরিষদ”-এর জেলা, উপজেলা ও ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ। মানববন্ধনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের লালমনিরহাট জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শৈলেন্দ্র কুমার রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের অধ্যক্ষ শ্রী অবিনাশ চন্দ্র রায়। এসময় আরো বক্তব্য রাখেন যুব-ঐক্য পরিষদ, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রশান্ত সেন ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের লালমনিরহাট জেলার অন্যান্য নেতৃবৃন্দ।