শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মা নদীতে পাওয়া লাশ যশোর সদরের মোঃ মিনারুলের ইসলামপুরে মাদকের অভিযানে ৩শ লিটার মদসহ নারী আটক – আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী নওগাঁর মাদক সেবির ৬ মাসের সাজা জামালপুরে ভাড়াটিয়া গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বাড়ির মালিক উপসহকারী কৃষি কর্মকর্তা গ্রেপ্তার- খুলনায় “বাংলাদেশ প্রেসক্লাব” রুপসা উপজেলা শাখা আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ। গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার ১০ মামলার আসামী গ্রেফতার মহেশখালীতে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১ একাকীত্বের অবসান ঘটালেন সাংবাদিক তানভীর ইরাক রাজশাহীর দুর্গাপুর নান্দিগ্রাম ডি.এস আলিম মাদ্রাসা যেন ভূতের বাড়ি জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি দেশকে সঙ্কট ও বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে – অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান বগুড়ার সারিয়াকান্দিতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অন্তঃসত্বা সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় উপ-সচিবের রিমান্ড সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নেত্রকোণায় জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত ঘরের আশায় দ্বারে দ্বারে ঘুরেও ঘর পায়নি প্রতিবন্ধী মোকছেদুল গাজীপুর জেলার সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

শ্রীপুরে দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : রবিবার, ৫ জুন, ২০২২
  • ১০৩ জন পড়েছে

নাঈম হাসানঃ
গাজীপুরের শ্রীপুরের মাওনা চৌরাস্তার আলহেরা হাসপাতালের দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী এক রোগীর স্বামী। গত ২৬ মে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর ১ নম্বর আদালতে প্রতারণার মামলা দায়ের হয়।

অভিযুক্ত দুজনের একজন হলেন, আলহেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও চিকিৎসক আবুল হোসেন। অপর অভিযুক্ত হলেন হাসপাতালটির কনসালটেন্ট আয়েশা সিদ্দিকা। মামলার বাদি মিথুন খান নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার মজিদ খানের ছেলে। তার স্ত্রী মোসা. খাদিজা আক্তার (৩২) ওই হাসপাতালটিতে চিকিৎসা নিতে গিয়ে দুজন চিকিৎসক দ্বারা প্রতারিত হয়েছেন বলে মামলায় উল্লেখ করা হয়। মামলাটির তদন্তভার দেওয়া হয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একজন সিনিয়র কর্মকর্তাকে। আগামী ৮ সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে তদন্ত কর্মকর্তা আদালতে প্রতিবেদন দাখিল করবেন।

দায়ের মামলা বিশ্লেষণ করে জানা গেছে, গত ১৯ মার্চ সকাল দশটার দিকে সন্তান সম্ভবা হিসেবে তার স্ত্রী খাদিজা আক্তারকে আল হেরা হাসপাতালে নিয়ে যান। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর একই দিন রাত দশটার দিকে তার স্ত্রীর সিজারিয়ান অপারেশন হয়। পরে ২২ মার্চ তারিখে মা ও সদ্যজাত শিশুকে হাসপাতাল থেকে ছাড় দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। বাড়িতে যাওয়ার পর তার স্ত্রীর রক্তপাত শুরু হয়। পরে তাকে আবারো আলহেরা হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। সেখানে দু’দিন চিকিৎসাধীন থেকে রোগীকে নিয়ে বাড়ি ফিরলেন স্বজনরা। এরপরও খাদিজার শারীরিক অবস্থা ক্রমশ অবনতি হতে থাকে। পরিস্থিতি জটিল হওয়ায় তাকে ১৮ এপ্রিল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে রোগীর জরায়ু কেটে ফেলা প্রয়োজন বলে মতামত দেন। জীবন বাঁচানোর স্বার্থে চিকিৎসকরা খাদিজার জরায়ু কেটে ফেলেন। এরপর ২৮ এপ্রিল তারিখে রোগীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। তিনি বর্তমানে মোটামুটি সুস্থ অবস্থায় বাড়িতে অবস্থান করছেন।

এই পরিস্থিতিতে খাদিজা আক্তারের স্বামী মিথুন খান আলহেরা হাসপাতালে গিয়ে সংশ্লিষ্ট চিকিৎসকদের কাছ থেকে তার স্ত্রীর সঙ্গে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে জানতে চান। কিন্তু এ বিষয়ে কোনো তথ্য না জানিয়ে বরং সংশ্লিষ্ট দুজন চিকিৎসক মিথুনের সঙ্গে দুর্ব্যবহার করেন।

মামলার বাদী মিথুন খান বলেন,

মামলা ও পুরো ঘটনা সম্পর্কে বক্তব্য জানতে আলহেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হয়। তিনি বলেন, বিষয়টি যেহেতু আদালতে গড়িয়েছে, আইন অনুযায়ী সেখানেই নিষ্পন্ন হবে। তবে তিনি বলেন, ‘ মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করছে একটি পক্ষ’।

+ posts

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102