বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স! চুনারুঘাটে জমিতে মাটি কাটায় বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলা। ৩ মহিলা আহত বাগমারায় যুবদলের ফরম বিতরণ অনুষ্ঠিত বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন রাজশাহী বাগমারা থানা পুলিশে’র পৃথক অভিযানে গ্রেপ্তার ৪ নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন সময়ের বিবর্তনে চতুর্থ শিল্প বিপ্লব আমাদের দূয়ারে, এর সঠিক ব্যবহার জরুরী গলাচিপায় মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভায় কমিটির রদবদল কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী গাইবান্ধার সুন্দরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভা

সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার দাবি আরইউজের

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ১১২ জন পড়েছে

 

মো: জুবায়ের আলম রাজন
রাজশাহী প্রতিনিধি।

সম্প্রতি হেফাজতে ইসলামের উগ্র কর্মীরা ঢাকা, নারায়ণগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের নির্যাতন এবং লাঞ্ছিত করেছে।এছাড়া গণমাধ্যমের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।সাংবাদিক নির্যাতনকারী হেফাজতের উগ্র কর্মীদের বিরুদ্ধে আরইউজে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।আরইউজের সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক বুধবার এক বিবৃতিতে বলেন, হেফাজতে ইসলামের উগ্র কর্মীরা সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছে। সাংবাদিকদের শারীরিকভাবে নির্যাতন, লাঞ্ছিত এবং সংবাদ সংগ্রহের উপকরণ (ক্যামেরা ও গাড়ি) ভেঙে স্বাধীন সংবাদ প্রবাহে মনস্তাত্ত্বিকভাবে ভীতি ও চাপ সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে।

বিবৃতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক আরও বলেন, চাপ সৃষ্টি করে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন থেকে বিরত রাখা যাবে না।পাকিস্তান আমলেও স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালনে অবিচল থেকেছেন।মহান মুক্তিযুদ্ধেও সাংবাদিকরা জীবন দিয়েছেন। তাই হেফাজতের উগ্র কর্মীরা ভয়ভীতি দেখালেও সাংবাদিকরা তাদের দায়িত্ব পালনে পিছপা হবেন না।

সাংবাদিকদের ওপর হামলার ঘটনার সঙ্গে হেফাজতের যেসব কর্মী জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের চিহ্নিত করে অবিলম্বে আইনানুগ ব্যবস্থা নিতে আমরা সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানাচ্ছি।অন্যথায় আরইউজে গণমাধ্যমকর্মীদের সাথে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102