Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

সাত কলেজের স্থগিত করা সকল পরীক্ষার নয়া রুটিন ঘোষিত ; অবরোধ তুলে নিল শিক্ষার্থীরা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

আগামী ২৭/ ২/২০২১ থেকে ৪/৩/ ২০২১ পযন্ত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সকল স্থগিত পরীক্ষা নেয়া হবে। আজ বুধবার ঢাকা কলেজের অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচায মো. আখতারুজ্জামানের সাথে শিক্ষামন্ত্রী দিপুমনির অনলাইন বঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সাত কলেজের শিক্ষা কারক্রম তদারকির দায়িত্ব প্রাপ্ত ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন । এর কিছু আগেই পরীক্ষা নিয়ে শিক্ষা মন্ত্রনালয়ের আলোচনা চলাকালেও কোনো সুস্পষ্ট সিদ্ধান্ত ছাড়া অনড় অবস্থানে ছিল সাত কলেজ।

“ঢা বি অধিভুক্ত সাত কলেজের চলমান আন্দোলনের বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ের অনলাইন সভা চলছে। অল্প সময়ের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে “এমন টাই শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছেন এম এ খায়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় থেকে এমন তথ্যের ভিত্তিতেও নিজেদের অবস্থান থেকে সরে আসতে নারাজ ছিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

তাদের দাবি ছিল চলমান পরীক্ষা বন্ধ নিয়ে সুস্পষ্ট সিদ্ধান্ত না নিয়ে উঠবেন না তারা। এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের সাথে মুখোমুখি অবস্থানে ছিল পুলিশ এবং রাস্তা অবরোধের কারণে প্রচন্ড যানজট ও ভোগান্তির কারণে পুলিশের পক্ষ থেকে তা তুলে নিতে বলা হলে শিক্ষার্থীরা তাদের উলটো গোলাপ উপহার দিয়ে তাদের পাশে থাকতে অনুরোধ জানায়।