শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মা নদীতে পাওয়া লাশ যশোর সদরের মোঃ মিনারুলের ইসলামপুরে মাদকের অভিযানে ৩শ লিটার মদসহ নারী আটক – আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী নওগাঁর মাদক সেবির ৬ মাসের সাজা জামালপুরে ভাড়াটিয়া গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বাড়ির মালিক উপসহকারী কৃষি কর্মকর্তা গ্রেপ্তার- খুলনায় “বাংলাদেশ প্রেসক্লাব” রুপসা উপজেলা শাখা আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ। গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার ১০ মামলার আসামী গ্রেফতার মহেশখালীতে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১ একাকীত্বের অবসান ঘটালেন সাংবাদিক তানভীর ইরাক রাজশাহীর দুর্গাপুর নান্দিগ্রাম ডি.এস আলিম মাদ্রাসা যেন ভূতের বাড়ি জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি দেশকে সঙ্কট ও বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে – অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান বগুড়ার সারিয়াকান্দিতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অন্তঃসত্বা সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় উপ-সচিবের রিমান্ড সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নেত্রকোণায় জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত ঘরের আশায় দ্বারে দ্বারে ঘুরেও ঘর পায়নি প্রতিবন্ধী মোকছেদুল গাজীপুর জেলার সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

সিলেটে বন্যা কবলিত মানুষের পাশে মানব আর্তসেবা ফাউন্ডেশন

আশরাফ আলী ফারুকী
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ৪ জুন, ২০২২
  • ৭০ জন পড়েছে

আশরাফ আলী ফারুকী

আকস্মিক বন্যার কারণে পাঁচটি জেলায় ক্ষতির শিকার হয়েছেন সোয়া চার লাখেরও বেশি মানুষ। এরমধ্যে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাচ্ছেন ভারতের মেঘালয় রাজ্যের সীমান্তবর্তী সিলেট ও সুনামগঞ্জ জেলার নিচু এলাকায় বসবাসকারী মানুষেরা।

বন্যা পরিস্থিতি ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মধ্যে বিশুদ্ধ পানি, পয়ঃনিষ্কাশন, খাদ্য, বাসস্থান এবং স্বাস্থ্যসেবার তীব্র সংকট যেমন তৈরি করেছে। একইভাবে চরম প্রভাব ফেলেছে অনেকের জীবিকাতেও। এছাড়া বন্যার পানির কারণে বিদ্যুতহীন আর যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছেন এই এলাকায় কয়েক লাখ মানুষ। সবশেষ তথ্য অনুযায়ী বন্যার পানি কিছুটা কমতে শুরু করলেও নতুন চ্যালেঞ্জ দেখা দিয়েছে বন্যা পরবর্তী পানিবাহিত রোগের প্রাদুর্ভাবের।

এরই পরিপ্রেক্ষিতে বরাবরের ন্যায় মানব আর্তসেবা ফাউন্ডেশন ছুটে এসেছে এ বানভাসি মানুষের পাশে দাঁড়াতে। এই বন্যার মধ্যেই নৌকা যোগে খুঁজে খুঁজে সামর্থহীনদের মুখে হাসি ফুটানোর অফুরন্ত চেষ্টা চালিয়ে গেছে।

সংগঠনটির অর্থ সম্পাদক ফেরদৌস আহমদ আবির জানান। আমরা বানভাসি মানুষের জন্য খাবার, ওষুধ ও নগদ অর্থ দিয়ে সহযোগীতা করার চেষ্টা করেছি। কিছু কিছু জায়গায় আমাদের স্বেচ্ছাসেবীগণ হাঁটু – কোমর পরিমান পানিতে নেমে নেমেও ত্রাণ ও ওষুধের সরবারাহের কাজ চালিয়ে গেছে।

এমনকি স্থানীয় এক জরাজীর্ণ মসজিদকেও মেরামত করার জন্য কয়েক বান টিন ইমাম সাহেব ও মসজিদের দায়িত্বশীলদের হাতে তুলে দেওয়া হয়েছে। তাদের এ আশ্বাসও দেওয়া হয়েছে যে মসজিদটি পরিপূর্ণ মেরামত করার জন্য আমরা আমাদের দিক থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. জোবায়ের হোসেন, অর্থ সম্পাদক ফেরদৌস আহমদ আবির, সমাজ কল্যাণ সম্পাদক নাসির উদ্দিন, কার্যনিবার্হী সদস্য এম ডি শামসুদ্দিন রুবেল সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

+ posts

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102