Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

হাইমচরের মেঘনায় জাটকা নিধনকালে বহিরাগত ১৩ জেলে আটক

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

মোঃ জাহিদুল ইসলাম, হাইমচরঃ

হাইমচর উপজেলার মেঘনা নদীতে জাটকা নিধনকালে ১৩ অসাধু জেলেকে আটক করা হয়েছে। আটককৃত ৯জেলেকে ১ বছর করে কারাদন্ড ও নাবালক ৪ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

৭মার্চ রাতে উপজেলা সহকারি কমিশনার ভূমি রিগ্যান চাকমার নেতৃত্বে উপজেলা মৎস্য বিভাগ ও কোষ্টগার্ডের মেঘনায় যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপজেলার নীলকমল ইউনিয়নের মাঝির বাজার সংলল্ম মেঘনা নদীতে জাটকা নিধন করা অবস্থায় ৫হাজার মিটার জাল, একটি নৌকা, ১০ কেজি জাটকাসহ জেলেদের আটক করা হয়। আটককৃতরা হলেন মতলব উত্তর উপজেলার সাদিক এর ছেলে সেলিম(২০), শওকত আলী সরদারের ছেলে বাদল(২৫), ছিদ্দিকুর রহমানের ছেলে আব্দুল মান্নান(৫৫), বাচ্চু পালের ছেলে জিলানি (২২), শুক্কুর আলির ছেলে নাঈম(১২), চাঁদুপর সদর উপজেলার হোসেন মাঝির ছেলে সবুজ(২৫), নিজাম সরদারের ছেলে ওসমান গনি, নীলকমল ইউনিয়নের একাব্বর সরদারের ছেলে লুৎফুর রহমান(৫০), কাশেম সরদারের ছেলে জাকির (২৯), শরীফ দেওয়ানের ছেলে বেলাল হোসেন(১৫), বিজয় (১২), সুমন মাঝির ছেলে শাওন (১০), আমির হোসেন খাঁনের ছেলে কাদের (৩৫)।
আটককৃতদের মধ্যে ৯জনকে ১বছর করে সাজা প্রদান করে জেলহাজতে প্রেরন করেন। ৪জনের বয়স কম হওয়ায় তাদেরকে জরিমানা করেন নির্বাহি ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারি কমিশনার ভূমি রিগ্যান চাকমা। জব্দকৃত জাল সকলের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংশ করে দেয়া হয়। অভিযানে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, কোষ্টগার্ড পিটি অফিসার লুৎফুর রহমাসসহ কোষ্টগার্ড টিম।