ঢাকাসোমবার , ১৫ মার্চ ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির হুশিয়ারি।সুনামগঞ্জে হাওরডুবি হলে দায় প্রশাসন ও পাউবো কে নিতে হবে

Agrajatra 24
মার্চ ১৫, ২০২১ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

 

 

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ

 

 

হাওর রক্ষা বাঁধে অনিয়ম, দূর্নীতি ও সঠিক সময়ে হাওর রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি। সোমবার সকালে শহরের আলফাত স্কয়ারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

সংগঠনের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সালেহিন চৌধুরী ‍শুভর সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, হাওরের দূর্নীতি চলছেই। গত ২৮ ফেব্রুয়ারি হাওর রক্ষা বাঁধের কাজ শেষ হওয়ার কথা থাকলেও তা হয়নি। হঠাৎ করে একজন মন্ত্রী এসে বললেন ৭ মার্চের মধ্যে কাজ শেষ করতে হবে। সে কথাও রাখেনি সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পাউবো। আমরা পাউবোকে অনুরোধ করেছিলাম কাজ শেষ করার জন্য। তারা কথা দিয়েছিলেন ২৮ ফেব্রুয়ারির মধ্যে সকল ক্লোজারের কাজ শেষ হবে। কিন্তু তা হয়নি। এখনো ক্লোজারে মাটির কাজ চলছে। এরপর একজন এসে বললেন, কাজ শেষেই সংবাদ সম্মেলন করতে হবে। কবে সেই সংবাদ সম্মেলন হবে জানেনা সুনামগঞ্জরে কৃষকরা।

 

বক্তারা বলেন, কৃষকের স্বপ্ন নিয়ে আর চিনিমিনি নয় এবার যদি সুনামগঞ্জে হাওর ডুবি হয় তাহলে এর সম্পূর্ণ দায় সুনামগঞ্জের জেলা প্রশাসন এবং পাউবোকে নিতে হবে। এরকম কিছু হলে জেলা প্রশাসন ও পাউবো দখল করবে কৃষকরা।

 

তারা আরো বলেন, হাওর এখন অভিভাবক শুন্য যে নিয়মে কাজ হওয়ার কথা ছিলো তা কেউ করেনি। সামন্য বৃষ্টি হলেই হাওরডুবি হবে। পাউবো সে অপেক্ষা করছে কবে বৃষ্টি হবে আর ইমার্জেন্সির নামে তারা আরো লুটপাট করবে। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার হলেও সুনামগঞ্জে কিছু দুর্নীতিবাজের কারণে সরকারের সে অর্জন ম্লান হচ্ছে। দুর্নীতিবাজরা কিছু বাঁধ আলাদাকরে রেখেছে, সরকারের উচ্চ মহলের কেউ আসলেই সে বাঁধে নিয়ে যাওয়া হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও আন্দোল কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিজন সেন রায়, উপদেষ্টা পরিষদ সদস্য নারীনেত্রী শিলা রায়, বিকাশ রঞ্জন চৌধুরী বানু, রমেন্দ্র কুমার দে মিন্টু, সাংগঠনিক সম্পাদক নির্মল ভট্টাচার্য, একে কুদরত পাশা, সুনামগঞ্জ জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক ফজলুল করিম সাঈদ, সদর উপজেলা সাধারণ সম্পাদক শহীদ নুরআহমেদ, তাহিরপুর উপজেলা সিনিয়র যুগ্ম আহবায়ক সাইদুল কিবরিয়া, যুগ্ম আহবায়ক মুসায়েল আহমদ, যুগ্ম আহবায়ক তুজাম্মিল হক নাছরুম সদস্য নুর মিয়া, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সহসভাপতি সাজ্জাদুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ, বিশ্বম্ভরপুর উপজেলা সভাপতি নুরুল গণি, সাধারণ সম্পাদক হাসান বশির, জামালগঞ্জ উপজেলা সভাপতি শাহানা আল আজাদ, সাধারণ সম্পাদক অঞ্জন পুরকায়স্থ, দিরাই উপজেলার মিজানুর রহমান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।