শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :
“গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” বিশ্ব নেতৃবৃন্দের ছয় সদস্যের একজন শেখ হাসিনা। শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ লক্ষীপুর মাতৃমঙ্গল হতে বের হয়ে রাস্তায় স্বাভাবিক প্রসবে সন্তান জন্ম “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” সোমবার দেশে আসছে বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। কান উৎসবে ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার উদ্বোধন রাতেও উড়ছে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা কুসিকে কাউন্সিলর পদে সাধারন আসনে ৯জনের এবং সংরক্ষিত আসনের ১ জনের মনোনয়ন বাতিল ঘোষনা কারাতে মাস্টার সিহান মোখলেছুর রহমান আবু ওয়ার্ল্ড স্পোর্টস স্টার এ্যাওয়ার্ড ২০২২ মনোনীত

হাতিয়া উপজেলার  নিঝুমদ্বীপে  সাবমেরিন ক্যাবলের ল্যান্ডিং স্টেশন  উদ্বোধন

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৪১ জন পড়েছে

মো:আজিজুর রহমান,
নোয়াখালী  প্রতিনিধি :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া ও নিঝুম দ্বীপ শতভাগ বিদ্যুতায়নের লক্ষে দেড় কিলোমিটার নদী পথে সাবমেরিন ক্যাবল স্থাপনের উদ্বোধন করা হয়েছে।

দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হতে দেখে পুরো নিঝুমদ্বীপে বইছে আনন্দের জোয়ার।

গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নিঝুম দ্বীপের বন্দরটিলায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে হাতিয়া উপজেলার  নিঝুমদ্বীপ ও কুতবদিয়া শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আয়োজনে সাবমেরিন ক্যাবল স্থাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন- নোয়াখালী-৬ (হাতিয়া) আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদাউস।

হাতিয়া  উপজেলা পরিষদের  চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন এর সভাপতিত্বে উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাতিয়া ও নিঝুমদ্বীপ শতভাগ বিদ্যুতায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ ফারুক আহমেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এডভোকেট কেফায়েত উল্লাহ, সাবেক মেয়র একেএম ইউসুফ আলী, জাহাজমারা ইউপি চেয়ারম্যান এডভোকেট মাছুম বিল্লাহ ও নিঝুমদ্বীপের ইউপি চেয়ারম্যান মোঃদিনাজ উদ্দিন।

হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মোহাম্মদ আলী বলেন-দ্বীপ বাসীর স্বপ্ন ছিল হাতিয়ায় শতভাগ বিদ্যুতের উন্নয়ন হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিয়ার মানুষের স্বপ্ন পুরণে  বিদ্যুৎ উন্নয়ন কাজের সূচনা করেছেন। এটি স্থাপনের মধ্য দিয়ে হাতিয়াবাসীর জীবন যাত্রার ব্যাপক উন্নয়ন আসবে।

উল্লেখ্য হাতিয়া দ্বীপ-নিঝুমদ্বীপ ও কুতুবদিয়া দ্বীপ শতভাগ নির্ভরযোগ্য ও টেকসই বিদ্যুতায়ন প্রকল্পের আওতায় ৩৮৪ কোটি ৩৬ লাখ ১৫হাজার টাকা ব্যয়ে ১৫ মেঘাওয়াট বিদ্যুৎ বিতরণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।  ইতোমধ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুটি বসানোর কাজ প্রায় শেষ পর্যায়ে।

১৫ মেঘাওয়াট পাওয়ার প্লান্টের নির্মান কাজ করছে দেশ এনার্জি নামীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।  তবে বিতরণ ব্যবস্থার দায়িত্বে থাকবে পিডিবি। এ তথ্য নিশ্চিত করেছেন হাতিয়া বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী ও উপবিভাগীয় প্রকৌশলী মোঃ মশিউর রহমান।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102